ঢাকা-খুলনা মহাসড়কের সংযুক্ত সড়কও প্রশস্ত করার সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২১ নভেম্বর ২০১৯

ঢাকা-খুলনা মহাসড়ক দুই লেন থেকে ছয় লেনে উন্নীতের পাশাপাশি এ মহাসড়কের সংযুক্ত বিভিন্ন জেলায় সড়কগুলো প্রশস্তকরণে প্রকল্প গ্রহণ করতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। ছয় হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে এ মহাসড়কের উন্নয়নকাজ শুরু হলেও এর সংযুক্ত সড়কগুলো সরু বলে এ সুপাশি করে কমিটি।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির পঞ্চম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, ইউসুফ আব্দুল্লাহ হারুন, এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা এবং আহসান আদেলুর রহমান বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ বলেন, প্রায় ছয় হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে ঢাকা-খুলনা মহাসড়ক দুই লেন থেকে ছয় লেনে উন্নীত করার কাজ দ্রুত এগিয়ে চলছে। সড়কের কাজ শেষ হলে রাজধানীর সঙ্গে মংলা ও পায়রা সমুদ্র বন্দরসহ দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার প্রসারের পাশাপাশি আর্থসামাজিক উন্নয়ন ঘটবে। কিন্তু এ মহাসড়কের সঙ্গে সংযুক্ত অন্য জেলার সড়কগুলো অত্যন্ত সরু বলে সংশ্লিষ্ট জেলার এমপিরা জানিয়েছেন। এজন্য এসব সড়ক চওড়া করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

এইচএস/এএইচ/এমকেএইচ