শিশুদের বিষণ্নতার মূল কারণ খেলাধুলা করতে না পারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০০ পিএম, ২২ নভেম্বর ২০১৯

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, শতকরা ২৫ ভাগ শিশু বিষণ্নতায় ভোগে, বিষণ্নতার মূল কারণ খেলাধুলা করতে না পারা। মাদক ও জঙ্গিবাদমুক্ত প্রজন্ম তৈরিতে খেলাধুলার বিকল্প নেই।

শুক্রবার উত্তরার সোনারগাঁ জনপথ সড়কে গাড়িমুক্ত সড়ক কার্যক্রম উদ্বোধনে এসে তিনি এসব কথা বলেন। মেয়র বলেন, 'আমাদের ভবিষ্যত প্রজন্মকে আর যেন ঘরে বসে থাকতে না হয়, তারা মাঠে আসবে রাস্তায় আসবে। আমরা দখল হয়ে যাওয়া মাঠগুলোকে পুনরুদ্ধার করবো। যারা মাঠগুলো দখল করেছে নিজের স্বার্থে, ব্যবসার স্বার্থে তাদের ক্ষুদ্র স্বার্থের ঊর্ধ্বে উঠে বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করতে হবে।

তিনি আরও বলেন, শতকরা ৮০ ভাগ বাচ্চা গড়ে প্রায় দুই ঘণ্টা করে মোবাইল ফোনে ভিডিও দেখে, ভিডিও দেখে বাচ্চাদের খাওয়াতে হয়। এর ফলে মোবাইল ফোনে তারা আসক্ত হয়ে যাচ্ছে। এসব প্রবণতা পরিবর্তন করতে হবে। তাই আজকের এ আয়োজন। শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ সাধন করা আমাদের মূল টার্গেট।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ডিএনসিসির ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমান, কাউন্সিলর শাহনাজ পারভীন মিতু,জাকিয়া সুলতানা প্রমুখ।

এএস/এনএফ/পিআর