মহিলা যুবলীগ সভাপতির নামে চাঁদাবাজি, প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪২ পিএম, ০২ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশ মহিলা যুব আওয়ামী লীগের সভাপতি নাজমা আকতারের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে চাঁদাবাজির অভিযোগে আতিকুল ইসলাম (২২) নামে একজনকে গ্রেফতার করেছে সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগ।

সোমবার বিকেলে রাজশাহী থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছে থেকে মোবাইল, টাকা, বিকাশ অ্যাকাউন্ট ও কয়েকটি ভুয়া আইডি জব্দ করা হয়।

সাইবার ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আতিকুল ইসলাম যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতার, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ আরও অনেকের নামে ভুয়া আইডি খুলে কমিটি দেয়ার কথা বলে এবং নানা কারণ দেখিয়ে অনেকের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা দাবি করত এবং অনেক ক্ষেত্রে টাকা গ্রহণও করেছে। বিষয়টি সাইবার নিরাপত্তা বিভাগের সোশ্যাল মিডিয়া টিমের নজরে এলে ডিসি মহোদয়ের আদেশে এডিসি মহোদয়ের তত্ত্বাবধানে প্রাযুক্তিক বিশ্লেষণের মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে রমনা মডেল থানায় সাইবার আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার পাঁচদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হবে বলে জানান এডিসি নাজমুল।

এআর/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]