কোস্টগার্ড ডিজির সঙ্গে তুরস্ক কোস্টগার্ড প্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক (ডিজি) রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন তুরস্ক কোস্টগার্ডের প্রধান আহমেদ কেনদির।

বুধবার (৪ ডিসেম্বর) রাজধানীর কোস্টগার্ড সদর দফতরে তিনি এ সৌজন্য সাক্ষাৎ করেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোস্টগার্ড জানায়, সাক্ষাৎকালে তুরস্ক কোস্টগার্ডের প্রধান এবং বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক একে অপরের কুশল বিনিময় করেন। এ সময় উভয় দেশের কোস্টগার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়।

এর আগে তুরস্ক কোস্টগার্ডের প্রধান সস্ত্রীক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি মেমোরিয়াল পরিদর্শন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি বাংলাদেশ কোস্টগার্ড সদর দফতরে পৌঁছালে গার্ড অব অনার দেয়া হয়।

উল্লেখ্য, মঙ্গলবার (০৩ ডিসেম্বর) চার দিনের সফরে ঢাকায় আসেন তুরস্ক কোস্টগার্ড প্রধান। সফরকালে তিনি বাংলাদেশ ও তুরস্ক কোস্টগার্ডের মধ্যে দ্বিপাক্ষিক বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নিবেন।

এছাড়া, তিনি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী এবং নৌবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফরকালে তিনি সস্ত্রীক সাভারে জাতীয় স্মৃতিসৌধ ও গার্মেন্টস শিল্প, সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘর এবং পানাম নগর পরিদর্শন করবেন।

এআর/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]