গুলশানে হারফি রেস্টুরেন্টের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

মেয়াদোত্তীর্ণ মসলা ও লেবেলবিহীন উপকরণ দিয়ে খাবার তৈরির অপরাধে গুলশানের হারফি রেস্টুরেন্টের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

gulshan2

বুধবার (৪ ডিসেম্বর) রাজধানীর গুলশানে অভিযান চালিয়ে এ মামলা করা হয়। অভিযান পরিচালনা করেন বিএফএসএ নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ।

gulshan2

তিনি জানান, গুলশানে হারফি রেস্টুরেন্টে অভিযানকালে তাদের মূল রান্নাঘর তুলনামূলক পরিষ্কার পাওয়া যায়। কিন্তু স্টোররুম সংলগ্ন অপর রান্নাঘরে প্রচুর পরিমাণে মেয়াদোত্তীর্ণ ও লেবেলবিহীন খাদ্য উপকরণ পাওয়া যায়। যেগুলো দিয়ে তারা খাবার তৈরি করতো। তবে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ জানান, তাদের নিজস্ব কর্মচারীদের খাদ্য প্রস্তুতের জন্যই রান্নাঘরটি ব্যবহার করা হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষের বক্তব্য সন্তোষজনক না হওয়া এবং অপরাধ স্বীকার না করায় নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী হারফি রেস্টুরেন্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে নিয়মিত মামলার নির্দেশ দেয়া হয়েছে। এ সময় জব্দকৃত মেয়াদোত্তীর্ণ ও লেবেলবিহীন খাদ্য পণ্য ধ্বংস করা হয়।

এসআই/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]