মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৫ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরি এবং পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ও মূল্য তালিকা না থাকায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মনিটরিং টিম। প্রতিষ্ঠানগুলো হলো- মুসলিম সুইটস, ইসলামিয়া দধি ভান্ডার, দুলাল রাইস স্টোর ও হক বেকারি।

বুধবার রাজধানীর বিজয়নগর ও শান্তিনগর এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

Fine-3

তিনি জানান, বিজয়নগর ও শান্তিনগর এলাকার মিষ্টান্ন বিক্রির প্রতিষ্ঠান, বেকারি ও চালের দোকানে অভিযান চালানো হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন কর‌ার অপরাধে বিজয়নগর এলাকার মুসলিম সুইটসকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া খাবারে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ও নিত্যপণ্যের মূল্য তালিকা না থাকায় ইসলামিয়া দধি ভান্ডারকে ১০ হাজার টাকা, দুলাল রাইস স্টোরকে ১০ হাজার টাকা ও হক বেকারিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

Fine-3

একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে ভোক্তা সংরক্ষণ আইন লঙ্ঘন না করতে সতর্ক করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা।

অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধিরা সার্বিক সহযোগিতা করেন।

এসআই/এমএসএইচ/এমএস