খাদ্য অধিদফতরে শূন্য ৩ হাজার ৭০২ পদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৯

খাদ্য অধিদফতরে তিন হাজার ৭০২ পদ শূন্য রয়েছে। আর নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোট শূন্য পদের সংখ্যা ৩১৭। তবে মন্ত্রণালয় জানায় এসব শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে।

সম্প্রতি সংসদ ভবনে অনুষ্ঠিত খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে এ তথ্য জানানো হয়। বৈঠকে অনেক দিন ধরে নিয়োগ প্রক্রিয়া চললেও তা শেষ করতে না পারায় ক্ষোভ প্রকাশ করে সংসদীয় কমিটি।

মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (সমন্বয় ও সংসদ) মো. শাহ নেওয়াজ তালুকদার স্বাক্ষরিত প্রতিবেদনে উল্লেখ করা হয়- খাদ্য মন্ত্রণালয়ে প্রথম শ্রেণির ২৯৪, দ্বিতীয় শ্রেণির ২০১, তৃতীয় শ্রেণির দুই হাজার ৮৯৩ ও চতুর্থ শ্রেণির ৩১৪ পদ শূন্য রয়েছে।

অপরদিকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে প্রথম শ্রেণির ১১৯, তৃতীয় শ্রেণির ১১৮ ও চতুর্থ শ্রেণির ৮০ পদ শূন্য রয়েছে।

বৈঠক সূত্র জানায়, কমিটি খাদ্য মন্ত্রণালয়ে শূন্য পদে দ্রুত নিয়োগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। এছাড়া কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিতে খাদ্য ও কৃষি মন্ত্রণালয়কে সমন্বিতভাবে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন এবং বেগম আঞ্জুম সুলতানা উপস্থিত ছিলেন।

বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/এএইচ/পিআর