পার্ক-পরিচ্ছন্নতা কর্মীদের নিবাস উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৯

ক্লিনারদের আবাসনের জন্য নবনির্মিত পরিচ্ছন্নকর্মী নিবাস উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত ধলপুর তেলেগু পরিচ্ছন্নকর্মী নিবাস এবং তিন কোটি টাকা ব্যয়ে নবসজ্জিত আউটফল স্টাফ কোয়ার্টার পার্কের উদ্বোধন করেন তিনি।

১২ কাঠা জায়গা নিয়ে তিন কোটি টাকা ব্যয়ে নবসজ্জিত আউটফল স্টাফ কোয়ার্টারে শিশুদের খেলার মাঠ, ওয়াকওয়ে, ছাদবাগান, পাঠাগার, শীতাতপ নিয়ন্ত্রিত হলরুম, বৈদ্যুতিক বাতির ব্যবস্থা রাখা হয়েছে।

dscc-1

অপরদিকে ১৭ কাঠা জমির ওপর ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত তেলেগু পরিচ্ছন্নকর্মী নিবাসের প্রতিটি ফ্ল্যাটে বেডরুম, ডাইনিং কাম ড্রয়িং রুম, রান্নাঘর, টয়লেট, বারান্দা ইত্যাদি সুবিধাসম্বলিত ৯০টি ফ্ল্যাট থাকবে। প্রতিটি ফ্ল্যাটের জন্য পৃথক পৃথক বৈদ্যুতিক মিটার, সোলার সিস্টেম, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, বৈদ্যুতিক সাব-স্টেশন, সীমানা প্রাচীর, ওয়াকওয়ে, প্রবেশ ও বহির্গমন গেটের ব্যবস্থা রাখা হয়েছে।

উদ্বোধনকালে মেয়র সাঈদ খোকন বলেন, এ এলাকার সন্তানরা যেন খেলাধুলা-সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্যে দিয়ে সুন্দর পরিবেশে বেড়ে উঠতে পারে সে লক্ষ্যে এ পার্ক এবং পরিচ্ছন্নতা কর্মীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে এ নিবাসের উদ্বোধন করা হলো।

তিনি আরও বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনজুড়েই ১৯ পার্ক এবং ১২ খেলার মাঠ বিশ্বমানের করে গড়ে তোলা হচ্ছে। ইতোমধ্যে অনেকগুলো নগরবাসীর জন্য উন্মুক্ত করা হয়েছে। কয়েকটি উদ্বোধনের অপেক্ষায়। এসব উন্নয়নকাজ উন্মুক্ত করা হলে পুরো দক্ষিণ ঢাকা এক অনিন্দ্য সুন্দর রূপ লাভ করবে। এছাড়া এলইডি লাইটের স্নিগ্ধ আলোয় ঢাকা আজ আলোকিত। ফলে কমেছে ছিনতাই, সন্ত্রাসীসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড।

উদ্বোধনকালে স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তা শাহ ইমদাদুল হক, ওয়ার্ড কাউন্সিলরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এএস/এএইচ/পিআর