সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসে নামল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৩ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৯

দেশের অধিকাংশ অঞ্চলেই সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে এসেছে। তবে এ বছরের মধ্যে আজই (৫ ডিসেম্বর) প্রথমবারের মতো সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় এই তাপমাত্রা রেকর্ড হয়েছে।

অন্যদিকে গত ৪ ডিসেম্বর সর্বনিম্ন তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, ১১ দশমিক ৪ ডিগ্রি, ৩ ডিসেম্বরও শ্রীমঙ্গলে ১১ দশমিক ৬ ডিগ্রি, ২ ডিসেম্বর কুড়িগ্রামের রাজারহাটে ১২ দশমিক ৩ ডিগ্রি এবং ১ ডিসেম্বর তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

আবহাওয়া অফিস বলছে, শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী ২ দিন আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই। তার পরবর্তী ৫ দিন রাতের তাপমাত্রা কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। ঢাকায় শুক্রবার সূর্য উঠবে ভোর ৬টা ২৭ মিনিটে এবং সূর্য ডুববে সন্ধ্যা ৫টা ১১ মিনিটে।

পিডি/এমআরএম