সর্বনিম্ন তাপমাত্রা নামল ৯ ডিগ্রিতে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯

ডিসেম্বর আসার পর থেকেই দ্রুত গতিতে কমছে দেশের তাপমাত্রা। এবার এক সংখ্যার ঘরে নেমে এল সর্বনিম্ন তাপমাত্রা। আজ শনিবার (৭ ডিসেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর, যা এ বছর প্রথম।

এর আগে ৬ ও ৫ ডিসেম্বর সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১০ ডিগ্রি, ৪ ডিসেম্বর মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১১ দশমিক ৪ ডিগ্রি, ৩ ডিসেম্বর শ্রীমঙ্গলে ১১ দশমিক ৬ ডিগ্রি, ২ ডিসেম্বর রাজারহাটে ১২ দশমিক ৩ ডিগ্রি এবং ১ ডিসেম্বর তেঁতুলিয়ায় ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়।

এদিকে শনিবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

রোববার আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে শনিবার রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রোববার দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস আরও বলছে, আগামী দুইদিন আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তার পরবর্তী পাঁচদিনে রাতের তাপমাত্রা কমতে পারে।

রোববার ঢাকায় সূর্য উঠবে ভোর ৬টা ২৯ মিনিটে এবং ডুববে সন্ধ্যা ৫টা ১১ মিনিটে।

পিডি/বিএ/জেআইএম