নাগরিক সুযোগ-সুবিধায় জীবনযাত্রায় পরিবর্তন এসেছে : মেয়র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, নাগরিক সুযোগ-সুবিধা আধুনিকায়নের ফলে এলাকাবাসীর জীবনযাত্রায় গুণগত পরিবর্তন এসেছে।

শনিবার (৭ ডিসেম্বর) মাতুয়াইল আদর্শ স্কুল মাঠে নবনির্মিত সড়কের উদ্বোধন এবং তিনটি সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে নবসংযুক্ত ৯টি ওয়ার্ডে ৫৫৪ কোটি টাকা ব্যয়ে ৫১৪টি সড়কের নির্মাণকাজের মধ্যে ইতোমধ্যে ৪৬৬টির কাজ সমাপ্ত হয়েছে। মোট ৪৪টি প্যাকেজে নতুন সড়ক, নর্দমা, ফুটপাত নির্মাণ, এলইডি বাতি স্থাপন ইত্যাদি কাজ অন্তর্ভুক্ত রয়েছে।

তিনি বলেন, নবসংযুক্ত ওয়ার্ডগুলোতেও মূল ঢাকার মতো রাস্তা, নর্দমা, ফুটপাত নির্মাণ, এলইডি বাতি স্থাপন করা হচ্ছে। পার্ক, খেলার মাঠ উন্নয়ন করে দেয়ার ফলে শিশুদের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সুযোগ সৃষ্টি হয়েছে। এলইডি বাতির স্নিগ্ধ আলোয় একদিকে যেমন নাগরিকদের নিরাপত্তা বেড়েছে, তারা রাতেও স্বচ্ছন্দ্যে চলাফেরা করতে পারছেন অন্যদিকে অন্ধকার দূরীভূত হওয়ায় নানা অপরাধমূলক ঘটনাও কমে এসেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, প্রধান প্রকৌশলী রেজাউল করিমসহ ওয়ার্ড কাউন্সিলররা।

এএস/জেডএ/এমকেএইচ