সরকারি হিসাবে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বাড়ল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২০ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৯

সরকারি হিসাবে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা আরও একদফা বাড়ল। স্বাস্থ্য অধিদফতরের রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে এখন পর্যন্ত ২৬৪ জনের মৃত্যুর তথ্য প্রদান করা হয়। তাদের মধ্যে আইইডিসিআর সর্বশেষ ২১১ জনের মৃত্যু পর্যালোচনা করে ১৩৩ জনের মৃত্যু ডেঙ্গু জ্বরে হয়েছে বলে নিশ্চিত হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক আয়েশা আক্তার এসব তথ্য জানান।

এদিকে গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ৮ ডিসেম্বর (রোববার) সকাল ৮টা থেকে আজ সোমবার (৯ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৩৭ জন ও ঢাকার বাইরে ৩০ জনসহ মোট ৬৭ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

এছাড়া পূর্ববর্তী ২৪ ঘণ্টায় অর্থাৎ ৭ ডিসেম্বর (শনিবার) সকাল ৮টা থেকে রোববার (৮ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ২৮ জন ও ঢাকার বাইরে ৩৪ জনসহ মোট ৬২ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হন। এ হিসেবে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে ৫ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের সর্বমোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩০১ জন। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ১৯২ জন ও অন্যান্য বিভাগে ১০৯ জন রয়েছেন।

এমইউ/আরএস/জেআইএম