অভিযুক্ত ১৩ হজ এজেন্সির শুনানি ১৫ ও ১৭ ডিসেম্বর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯

চলতি বছরের হজ কার্যক্রমে (১৪৪০ হিজরী) নানা অনিয়মের অভিযোগে অভিযুক্ত ১৩টি বেসরকারি হজ এজেন্সির বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়ে আগামী ১৫ ও ১৭ ডিসেম্বর শুনানি অনুষ্ঠিত হবে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে এ শুনানি অনুষ্ঠিত হবে।

আগামী ১৫ ডিসেম্বর ৭টি ও ১৭ ডিসেম্বর ৬টি হজ এজেন্সির শুনানি অনুষ্ঠিত হবে। অভিযুক্ত এজেন্সির স্বত্বাধিকারী/মালিক এবং অভিযোগকারীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

১৫ ডিসেম্বর যে ৭টি এজেন্সিকে শুনানিতে অংশগ্রহণ করতে ডাকা হয়েছে সেগুলো হলো- পারাবাত ট্রাভেলস এন্ড ট্যুরস লিমিটেড, নিউ এয়ার বাংলাদেশ, ঢাকা শাহজালাল ট্রাভেলস এন্ড ট্যুরস, ফার্স্ট ওয়ান ইন্টারন্যাশনাল, হামিম ট্রাভেলস এন্ড ট্যুরস ও সুবর্ণলতা এয়ার ট্রাভেলস।

এছাড়া ১৭ ডিসেম্বর যে ৬টি এজেন্সিকে শুনানিতে অংশগ্রহণ করতে বলা হয়েছে সেগুলো হলো- আল রায়হান এয়ার ইন্টারন্যাশনাল, এমএস শামসুদ্দিন ওভারসিজ, ওয়েলকাম এয়ার ইন্টার্নেশনাল, দারুল ইহসান হজ্ব কাফেলা ট্র্যাভেল এন্ড ট্যুরস, তাইফুর রহমান ট্রাভেলস ও স্বদেশ ওভারসিজ।

চলতি বছরের হজ মৌসুমে বাংলাদেশের ১৭টি হজ এজেন্সির বিরুদ্ধে উত্থাপিত ত্রুটি বা অনিয়ম প্রসঙ্গে ব্যাখ্যা চেয়েছে দক্ষিণ এশিয়া মোয়াল্লেম সংস্থা (মোয়াচ্ছাছা)। এ সব হজ এজেন্সির কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয়ের হজ সিস্টেম ইতোমধ্যে ইন অ্যাক্টিভেটেড করা হয়েছে।

এমইউ/এনএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]