বিআরটিএ দালালমুক্ত করার সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৯
ফাইল ছবি

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) দালালমুক্ত রাখার সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এটি নিশ্চিত করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণে তাগিদ দিয়েছে কমিটি।

রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির চতুর্থ বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মো. ওবায়দুল কাদের, এনামুল হক, মো. আবু জাহির, মো. ছলিম উদ্দীন তরফদার এবং রাবেয়া আলীম অংশ নেন।

বৈঠকে কমিটি কর্তৃক কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল) প্রকল্পের সরেজমিন পরিদর্শন সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সার্বিক কার্যক্রম, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

মহাসড়কে থ্রি হুইলার/নসিমন-করিমন বন্ধের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। এছাড়া কমিটি আগামী ফেব্রুয়ারিতে সুবিধাজনক সময়ে পদ্মা সেতুর নির্মাণ কাজ পরিদর্শনের ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে জয়দেবদপুর-এলেঙ্গা-টাঙ্গাইল মহাসড়কের আন্ডার পাস/ওভারপাসের উন্নত লাইটিং ব্যবস্থা নিশ্চিত করে দুর্ঘটনা রোধ করতে মন্ত্রণালয়কে কমিটি সুপারিশ করে।

এইচএস/আরএসৃ/এমএস