চট্টগ্রামে কাল শুরু হচ্ছে জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ১৫ জানুয়ারি ২০২০

দীর্ঘ ১৪ বছর পর চট্টগ্রামে আবারও বসতে যাচ্ছে অ্যাথলেটিক্সের জাতীয় আসর। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ৪৩তম এ আসরের নাম রাখা হয়েছে ‘মুজিব বর্ষ ২০২০ জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা।’ এর আগে সর্বশেষ ২০০৫ সালে চট্টগ্রামে বসেছিল খেলাধুলার সবচেয়ে বড় এ ইভেন্ট।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) শুরু হয়ে এ প্রতিযোগিতা চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। প্রতিযোগিতার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সহযোগিতায় আয়োজিত এবারের আয়োজনে ৬৪ জেলা, আট বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসি ও অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় পাঁচশ (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ কর্মকর্তা অংশ নেবেন।

তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা দুটি গ্রুপে ৩৬টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট রয়েছে। এছাড়া ১৫ জানুয়ারি এ প্রতিযোগিতা উপলক্ষে বিকেল ৩টায় র‌্যালি, ৫টায় ম্যানেজার্স মিটিং এবং ৬টায় জাজেস রিফ্রেশার্স কোর্স অনুষ্ঠিত হবে।

তবে দেশের অ্যাথলেটিক্সের এই দৈন্যদশার সময় ঘাসের মাঠে এ ধরনের প্রতিযোগিতা কতটা সুফল বয়ে আনবে তা নিয়ে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠছে। তবে আয়োজকদের আশা ঘাসের মাঠ হলেও প্রতিযোগীদের কোনো ক্ষতি হবে না। এছাড়া বেশ কয়েকটি ইভেন্ট আয়োজিত হবে জেলার শারীরিক শিক্ষা কলেজ মাঠে।

প্রতিযোগিতার সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্ট অনুষ্ঠিত হবে আগামীকাল বিকেল ৪টায়।

আবু আজাদ/এএইচ/পিআর