ঢামেকের বহিষ্কৃত কর্মচারীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র অনুমোদন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১৬ জানুয়ারি ২০২০

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বরখাস্ত হওয়া জরুরি বিভাগের রেকর্ড কিপার ও টিকিট কাউন্টারের ইনচার্জ মো. আজিজুল হক ভুইয়ার বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) অভিযোগপত্রটি অনুমোদন দেয়া হয়।

তার বিরুদ্ধে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের টিকিট কাউন্টারে দায়িত্ব পালনকালে টিকেট বিক্রির টাকা এবং রোগী ভর্তির টাকা হাসপাতালের সংশ্লিষ্ট ব্যাংক অ্যাকাউন্টে জমা না করে আত্মসাৎ এবং আত্মসাৎকৃত অর্থের সংশ্লিষ্ট রেকর্ডপত্র বিনষ্ট করার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়।

অভিযোগে বলা হয়, কিশোরগঞ্জের কটিয়াদির গোচিহাট্টা গ্রামের মো. আজিজুল হক ভুইয়া ২০০৯ সালের আগস্ট মাস থেকে ২০১৩ সালের ২২ জানুয়ারি পর্যন্ত ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে টিকিট কাউন্টারের দায়িত্ব পালন করেন। এ সময়ে টিকিট বিক্রির ১৫ লাখ ৫৯ হাজার ৬৫৫ টাকা এবং রোগী ভর্তির ১৪ লাখ ৯০ হাজার ৯৬৪ টাকাসহ মোট ৩০ লাখ ৫০ হাজার ৬০১ টাকা হাসপাতালের সংশ্লিষ্ট ব্যাংক অ্যাকাউন্টে জমা না করে আত্মসাৎ করে।

দণ্ডবিধির ৪০৯/২০১ ধারা সহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা রুজু করে দুদক। এ মামলার তদন্তকারী কর্মকর্তা হলেন দুদকের উপসহকারী পরিচালক মো. নূরুল ইসলাম।

এমইউ/এফআর/এমকেএইচ