হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ১৬ জানুয়ারি ২০২০

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড গঠন করেছে সরকার। বোর্ডে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহকে পদাধিকারবলে চেয়ারম্যান এবং ধর্ম সচিব মো. নূরুল ইসলামকে সদস্য করা হয়েছে।

এছাড়া খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ ও দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপালকে সিনিয়র ভাইস চেয়ারম্যান, সুব্রত পালকে ভাইস চেয়ারম্যান এবং ২০ জন সদস্যসহ মোট ২৫ সদস্যের ট্রাস্টি বোর্ড গঠন করা হয়।

বুধবার (১৪ জানুয়ারি) ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ট্রাস্টি বোর্ড গঠনের আদেশ জারি হয়।

ট্রাস্টি বোর্ডের নতুন সদস্যরা হলেন অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক, রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, রেখা রানী গুন, সুভাষ চন্দ্র সাহা, অধ্যাপক ডা. অসীম সরকার, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, উত্তম কুমার শর্মা, বাবুল চন্দ্র শর্মা, তপন কুমার সেন ,অংকুর জিৎ সাহা নব, নান্টু রায়, শ্যামল সরকার, সুরঞ্জিত দত্ত লিটু, বাবুলাল দে, অশোক মাধব রায়, ইঞ্জিনিয়ার পিকে চৌধুরী, কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, ববিতা রানী সরকার, অ্যাডভোকেট অসিত কুমার সরকার সজল ও ইঞ্জিনিয়ার রতন কুমার দত্ত।

প্রজ্ঞাপনে বলা হয়, ট্রাস্টি বোর্ডের মেয়াদকাল ১৪ জানুয়ারি থেকে তিন বছর পর্যন্ত বলবৎ থাকবে। মেয়াদ শেষ হওয়ার পূর্বে সরকার কোনো মনোনীত প্রার্থীকে কোনো কারণ দর্শানো ছাড়াই তার দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করতে পারবে। অনুরূপভাবে যে কেউ ইচ্ছা করলে বোর্ডের চেয়ারম্যান বরাবর তার পদত্যাগপত্র পেশ করতে পারবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এমইউ/এফআর/এমকেএইচ