পোস্টারের শহরে পরিণত হয়েছে ঢাকা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:০৮ পিএম, ১৭ জানুয়ারি ২০২০

 

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন আগামী ৩০ জানুয়ারি। এ দিন যান্ত্রিক নগরী ঢাকার বাসিন্দারা ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের পছন্দের নগরপিতা নির্বাচিত করবেন। একইদিন স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত করবেন নগরবাসী।

আসন্ন এ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও সংসদে বিরোধী দল জাতীয় পার্টি, বৃহৎ রাজনৈতিক দল বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল অংশগ্রহণ করছে। নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে মেয়র পদপ্রার্থী ও ওয়ার্ড কাউন্সিলররা প্রচার প্রচারণা শুরু করেছেন।

jagonews24

তাদের নির্বাচনী পোস্টারে ছেয়ে গেছে গোটা শহর। পাড়া-মহল্লার অলিগলি ও রাজপথ থেকে শুরু করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, ছোট-বড় শপিংমল সর্বত্র পোস্টারের ছড়াছড়ি। বিভিন্ন দলের মেয়র প্রার্থী ও কাউন্সিলরদের সাঁটানো পোস্টারে ঢাকা শহর যেন ‘পোস্টারের শহরে’ পরিণত হয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থী ও সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনিসিসি) থেকে আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) থেকে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে ঢাকা উত্তর থেকে তাবিথ আউয়াল ও দক্ষিণ থেকে প্রয়াত ঢাকা সিটি করপোরেশন মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

jagonews24

সরেজমিন ঘুরে দেখা গেছে, ক্ষমতাসীন দলের দুই মেয়রের নির্বাচনী ছোট-বড় ব্যানার ও পোস্টারে গোটা শহর ছেয়ে গেছে। সে তুলনায় বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের পোস্টার অপেক্ষাকৃত অনেক কম।

নগরবাসী বলছেন, সবার প্রার্থীর পোস্টার ও ব্যানারের সংখ্যা একসঙ্গে করেও দুই মেয়রের সমান হবে না। আওয়ামী লীগ মনোনীত এ দুই মেয়রের পোস্টারের কারণে গোটা শহর পোস্টারের শহরে পরিণত হয়েছে।

এমইউ/এমএসএইচ/এমকেএইচ