বছরের মাঝামাঝি সিলেট-চট্টগ্রাম রুটে উড়বে বিমান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১৭ জানুয়ারি ২০২০

চলতি বছরের মাঝামাঝি সিলেট-চট্টগ্রাম রুটে ফ্লাইট চলাচল শুরু হবে। জুনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে দুটি ড্যাশ উড়োজাহাজ যুক্ত হওয়ার পর এই রুট চালুর পরিকল্পনা রয়েছে রাষ্ট্রায়ত্ত সংস্থাটির। সহসাই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানা গেছে।

অন্যদিকে দেশের শীর্ষ বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলা চলতি বছরের জুলাইয়ে সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে ফ্লাইট চালুর পরিকল্পনা করছে। চলতি বছরের জুন নাগাদ ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে আরও নতুন দুটি এয়ারক্রাফট যুক্ত হবার সম্ভাবনা রয়েছে। দুটি এয়ারক্রাফট বহরে যুক্ত হওয়ার পর নতুন আরও কয়েকটি রুট চালু করবে এ বেসরকারি এয়ারলাইন্সটি।

এ বিষয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মুখপাত্র ও জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জাগো নিউজ বলেন, দেশের অভ্যন্তরীণ রুটে আকাশপথের চাহিদা দিন দিন বাড়ছে। বিশ্বের অন্যতম সমুদ্র সৈকত কক্সবাজার ও বন্দর নগরী চট্টগ্রাম যেতে হলে সিলেটবাসীকে ঢাকা হয়ে যেতে হয়। সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুট চালু হলে আর ঢাকা ঘুরে চট্টগ্রাম-কক্সবাজার যেতে হবে না। ফলে যাত্রীদের অর্থ এবং সময় দুটোই সাশ্রয় হবে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক শওকত হোসেন জাগো নিউজকে বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হচ্ছে দুটি ড্যাশ উড়োজাহাজ। সে মোতাবেক আগামী জুন থেকে সিলেট-চট্টগ্রাম রুটে ফ্লাইট চালানোর পরিকল্পনা রয়েছে আমাদের।

জানা গেছে, সিলেট থেকে চট্টগ্রাম যেতে ট্রেনে সময় লাগে ১০ ঘণ্টা, সড়কপথে ১২ ঘণ্টা। কিন্তু সরাসরি আকাশপথে এই দুই গুরুত্বপূর্ণ শহরে মাত্র ৪০ মিনিটে পৌঁছানো সম্ভব।

আরএম/জেএইচ/পিআর