ভোট বর্জনের ঘোষণা হিন্দু মহাজোটের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ১৭ জানুয়ারি ২০২০

হিন্দু সম্প্রদায়ের দাবি না মেনে সরস্বতী পূজার দিন অর্থাৎ ৩০ জানুয়ারি যদি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

শুক্রবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

বক্তারা বলেন, ৩০ জানুয়ারি যে সরস্বতী পূজা সেটা পূর্ব নির্ধারিত ছিল। ওইদিন নির্বাচন কমিশন ভোটের দিন নির্ধারণ করেছে। এই নির্বাচন কমিশনারের কাছে একটি বৃহৎ জনগোষ্ঠীর ধর্মীয় উৎসব এর কোনো মূল্যই নেই। বাংলাদেশ রাষ্ট্রপরিচালনার চার মূলনীতির একটি হলো ধর্মনিরপেক্ষতা। এটাই কি ধর্ম নিরপেক্ষতার প্রমাণ। নির্বাচন কমিশন সরস্বতী পূজার দিন নির্বাচনের তারিখ ঘোষণা করে হিন্দু ধর্মের মানুষের প্রতি অসম্মান প্রদর্শন করেছে।

তারা আরও বলেন, নির্বাচন কমিশন একটি বৃহৎ সম্প্রদায়কে ভোটদান থেকে বিরত রাখতে চায়। তাদের উদ্দেশ ভালো না, তারা মুজিববর্ষের বাংলাদেশকে বিতর্কিত করতে চায়। যদি ৩০ জানুয়ারি ভোট হয় তবে আমরা সেই সিটি ভোটকে বর্জন করব। কোন হিন্দু সম্প্রদায়ের মানুষ ভোট কেন্দ্রে যাবেন না। সেই সঙ্গে আমরা ৩০ তারিখ কালো পতাকা মিছিল ধারণ করব। আর যদি ওিইদিন ব্যতীত অন্য কোনদিন ভোটের তারিখ নির্ধারণ করে তবে আমরা নির্বাচন কমিশনকে স্বাগত জানাই। আমরা ভোটে অংশ নেবো।

সংবাদ সম্মেলনে আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ড. প্রভাস চন্দ্র মণ্ডল, সহ সভাপতি ডিসি রায়, সংগঠনের মুখপাত্র পলাশ কান্তি দে প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/জেএইচ/পিআর