পরিমাপে কম দেয়ায় ৩ পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২২ জানুয়ারি ২০২০
ফাইল ছবি

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও সোনারগাঁ এলাকার তিন পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার (২২ জানুয়ারি) ওই এলাকায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করে এসব মামলা দেয়া হয়। বিএসটিআইয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিশেষ অভিযানে মেসার্স এন কে ফিলিং অ্যান্ড সিএনজি স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে দুটি ডুয়েল ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ১৫০, ১৫০, ১৫০ ও ১৫০ মিলিলিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৪০০ মিলিলিটার করে তেল কম দেয়ার প্রমাণ পায়।

একই এলাকার মেসার্স সেকেন্দার ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ১৫০ মিলিলিটার ও একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৭০ মিলিলিটার তেল কম দিয়ে আসছে।

এছাড়া সোনারগাঁ এলাকার মেসার্স এন এস এস ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে চারটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ২৬০, ২৪০, ২৪০ ও ২৪০ মিলিলিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৬৪০ মিলিলিটার তেল কম দেয়ায় বিএসটিআইয়ের পরিদর্শন টিম প্রতিষ্ঠান তিনটির বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা করেন।

সহকারী পরিচালক মফিজ উদ্দিন আহম্মদের নেতৃত্বে বিএসটিআইয়ের অভিযানে সংস্থাটির পরিদর্শক মো. লিয়াকত হোসেন, মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অংশ নেন।

এমইউএইচ/এএইচ/এমএস