সাগরে ফেলে ৩১ জেলেকে হত্যাকারী জলদস্যু মোরশেদ ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:২৬ এএম, ২৬ জানুয়ারি ২০২০

চট্টগ্রামের বাঁশখালীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু মোরশেদ আলম (৩৫) নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি উদ্ধার করা হয়।

রোববার (২৬ জানুয়ারি) ভোরে বাঁশখালীর বাণীগ্রাম লটমুণি পাহাড় এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত মোরশেদ বাঁশখালী উপজেলার চাম্বল এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে বঙ্গোপসাগরের ৩১ জেলেকে হত্যার অভিযোগসহ দুই ডজনের বেশি মামলা রয়েছে।

র‌্যাব-৭-এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন জাগো নিউজকে বলেন, ‘কিছুদিন আগে বঙ্গোপসাগরের কুতুবদিয়ায় ৩১ জেলেকে সাগরে ফেলে নির্মমভাবে হত্যা করে দস্যু মোরশেদ ও তার দল। এছাড়াও সাগরে দস্যুতার অভিযোগে বেশ কিছু মামলা আছে তার বিরুদ্ধে। আজ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতারে অভিযান শুরু করে র‌্যাব। এক পর্যায়ে বাঁশখালীর বাণীগ্রাম লটমুণি পাহাড় এলাকায় তার দলের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে মোরশেদের মরদেহ পাওয়া যায়।’

তিনি জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি থ্রি কোয়ার্টার গান, দুটি ওয়ান শুটার গান, ১৯ রাউন্ড গুলি ও ৩টি রামদা উদ্ধার করা হয়।

আবু আজাদ/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]