মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয়কে খাটো করে দেখার সুযোগ নেই

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০১ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খুব তাড়াতাড়ি মন্ত্রিসভায় কোনো বিন্যাস, পুনর্বিন্যাস ও সম্প্রসারণের সম্ভাবনা কম। পারফরমেন্স বা কাজের গতির জন্য যেহেতু রদবদলটাই হয়েছে সেখানে নতুন করে মেজর কোনো পরিবর্তন বা সম্প্রসারণ এ মুহূর্তে হয়তো হবে না। হয়তো আরও পরে হতে পারে। পরিবর্তন, পরিমার্জন ও সম্প্রসারণের সম্ভাবনা কম।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়াদি নিয়ে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

গণমাধ্যমকর্মীরা গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর রদবদলে ডিমোশন হলো কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা প্রমোশন বা ডিমোশনের বিষয় নয়, মিনিস্টার মিনিস্টারই।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী হয়তো মনে করেছেন কাজের গতি বা সুবিধার জন্য একজনকে এক জায়গা থেকে আরেক জায়গায় দিলে সংশ্লিষ্ট মন্ত্রীর কাজে সুবিধা হবে; তাই তিনি রদবদল করেছেন। তাছাড়া গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী এখন যে মন্ত্রণালয় পেয়েছেন সেটা বিশ্বে এক্সপোর্টে গুরুত্বপূর্ণ স্থান নিয়ে আছে।

তিনি আরও বলেন, মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয়কে খাটো করে দেখার কোনো বিষয় নেই। গৃহায়নে এক রকম কাজ আর মৎস্য ও পশুসম্পদে আরেক রকম কাজ। সব মন্ত্রণালয়ে কাজ আছে। কাকে দিয়ে কোন মন্ত্রণালয়ে পারফরমেন্স বেশি হবে সেটা প্রধানমন্ত্রীই ভালো বোঝেন।

এমইউ/বিএ/এমএস