ঢাকায় ব্যাপক প্রচারণা : এশায়াত সম্মেলন শনিবার

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ১১:১০ এএম, ২১ ফেব্রুয়ারি ২০২০

রাজধানী ঢাকায় বিশ্বব্যাপী অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের উদ্যোগে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ তরিক্বতের ঐতিহাসিক এশায়াত সম্মেলন-২০ শনিবার (২২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে।

এদিন ঢাকার গুলিস্তান কাজী বশির মিলনায়তন সম্মুখস্থ ময়দানে দুপুর ১টা থেকে সম্মেলন শুরু হবে। এ উপলক্ষে রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন বিভাগে সুসজ্জিত তোরণ, বিলবোর্ড, ফেস্টুন, প্ল্যাকার্ড উত্তোলন, রাজধানী পল্টনের সড়ক ও মুনিরীয়া ট্রেন্ড সেন্টার প্রধান ভবনসমূহ নানা রঙের আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

এ ছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ রাজধানীর বিভিন্ন স্পটে সম্মেলনের বিপুল পরিমাণ লিফলেট বিতরণ করা হচ্ছে। এতে প্রধান মেহমান হিসাবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন চট্রগ্রাম কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ, আওলাদে রাসূল (দঃ) হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী।

সম্মেলনে সভাপতিত্ব করবেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও মাইক্রো বায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর। অনুষ্ঠিতব্য এশায়াত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন।

jagonews24

এশায়াত সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা মহানগরে প্রচারণার অংশ হিসেবে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মরণি পুরানা পল্টন মুনিরিয়া ট্রেড সেন্টার থেকে সেগুন বাগিছা-নয়াপল্টন-মতিঝিল-গুলিস্থান-সদরঘাট-জিরো পয়েন্ট-ফার্মগেট-কাওরান বাজার-শাহবাগ-ঢাকা বিশ্ববিদ্যালয়-ঢাকা মেডিকেল-মোহাম্মদপুর-ধানমন্ডি-আগারগাঁও-রোকেয়া-উত্তরা-আব্দুল্লাহপুর-টঙ্গী-রামপুরা-বাড্ডা-গুলশান-মহাখালী-তেজগাঁও-বসুন্ধরা-খিলগাঁও-কমলাপুর-সায়েদাবাদ-চিটাগাং রোড-সহ ঢাকার বিভিন্ন মহাসড়ক অলিগলিতে সম্মেলনের ব্যানার দিয়ে গাড়ি সুসজ্জিত করে মাইকিংয়ের মাধ্যমে ব্যাপক সাড়া জাগিয়েছে।

ইতোমধ্যে ইউরোপ, আমেরিকা. কানাডা, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য দেশ সৌদি আরব, কুয়েত, কাতার, ওমান, সংযুক্ত আরব আমিরাত থেকে মুসল্লিরা আসতে শুরু করেছে। ঢাকার বাইরে দেশের বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা এশায়াত সম্মেলনে যোগদানের জন্য ঢাকায় আসতে শুরু করেছে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আহসান উল্লাহ, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মহাসচিব ও ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য হযরতুলহাজ্ব অধ্যক্ষ আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী, চট্টগ্রাম নানুপুর মাজহারুল উলুম গাউছিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ হযরতুলহাজ্ব আল্লামা মুছলেহ উদ্দিন আহমদ মাদানী, রাজশাহী বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন যুগ্ন-মহাসচিব ও মদিনাতুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ হযরতুলহাজ্ব আল্লামা মোকাদ্দাছুল ইসলাম।

এ ছাড়া বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সাংগঠনিক সম্পাদক ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ হাসান মাসুদ, ঢাকা মহানগর বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর সভাপতি ও দারুন নাজাত সিদ্দিকিয়া কামিল এম.এ মাদরাসার অধ্যক্ষ ও সভাপতি হযরতুলহাজ্ব আল্লামা আ.খ.ম আবু বকর ছিদ্দিক, পঞ্চগড় জেলা বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর সাংগঠনিক সম্পাদক ও পঞ্চগড় নুরুন আলা নূর কামিল এম.এ মাদরাসার অধ্যক্ষ আল্লামা ড. আবদুর রহমান,এফবিসিসিআই পরিচালক খন্দকার রুহুল আমিন সিআইপি, চট্টগ্রাম এলবিয়ন গ্রুপের প্রধান উপদেষ্ঠা আলহাজ্ব মোহাম্মদ নেজাম উদ্দীন প্রমূখ।

এতে সকল আশেকে রাসূল ধর্মপরায়ণ মুসলিম মিল্লাতের প্রতি সম্মেলন বাস্তবায়ন পরিষদের পক্ষ হতে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

এমআরএম/এমকেএইচ