সাত দেশের ৫১ শিল্পীর চিত্র প্রদর্শনী চলছে শিল্পকলায়

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুক্তির দূত-২’ শিরোনামে সাতটি দেশের ৫১ জন চিত্রশিল্পীর বাছাই করা শিল্পকর্ম নিয়ে আন্তর্জাতিক শিল্পকর্ম প্রদর্শনী চলছে ঢাকায়।

বাংলাদেশ আর্টিস্ট গ্রুপের আয়োজনে বৃহস্পতিবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে এ আন্তর্জাতিক শিল্পকর্ম প্রদর্শনী উদ্বোধন করা হয়।

পাঁচ দিনব্যাপী আয়োজিত এ শিল্প প্রদর্শনী চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে অংশগ্রহণকারী সাতটি দেশ হলো- বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ভারত, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

আয়োজকরা জানান, বাংলাদেশ আর্টিস্ট গ্রুপ শিল্পীদের শিল্পচর্চার একটি প্লাটফর্ম। এই প্লাটফর্ম থেকে বাংলাদেশের শিল্পীরা বিশ্বের বিভিন্ন দেশের শিল্পীদের সঙ্গে কাজ করে যাচ্ছেন।

mukti-1

এ প্রদর্শনীতে স্থান পাওয়া কাজের মধ্যে শিল্পী জি এম খলিলুর রহমানের অসাধারণ সুন্দর নদী ও নৌকার ছবি, শিল্পী আবদুল মান্নানের আঁকা বঙ্গবন্ধুর প্রতিকৃতি, শিল্পী দিলরুবা লতিফ, শাহ মইনুল ইসলাম শিল্পু, নুরুন্নাহার পাপা, মাহফুজা বিউটি, সাইফুল ইসলাম, ফারজানা ইয়াসমিনের কাজ উল্লেখযোগ্য।

বিদেশি শিল্পীদের মধ্যে আমেরিকার জিম ম্যাথিউ আর মালয়েশিয়ার মোনা কে ভি’র কাজ চোখে পড়ার মতো।

প্রদর্শনী সম্পর্কে শিল্পী মাহফুজা বিউটি বলেন, এমন একটি সুন্দর আয়োজনের জন্য আমি বাংলাদেশ আর্টিস্ট গ্রুপকে ধন্যবাদ জানাই।

জেডএ/পিআর