স্ত্রী হত্যার ১৬ মাস পর স্বামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২০

চট্টগ্রাম নগরের বাকলিয়ায় গলা কেটে চার সন্তানের জননীকে হত্যার ঘটনায় জড়িত স্বামী মো. জয়নাল আবেদীনকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার দীর্ঘ ১৬ মাস পর রোববার (২৩ ফেব্রুয়ারি) সকালে কুমিল্লার কান্দিরপাড় এলাকার একটি চায়ের দোকান থেকে তাকে গ্রেফতার করা।

গ্রেফতার জয়নাল কুমিল্লার মুরাদনগর থানার আরপাকনা গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে।

বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দীন জানান, ২০১৮ সালের ১ নভেম্বর বাকলিয়া থানাধীন তুলাতলী লিজা বিল্ডিংয়ের একটি ভাড়া বাসা থেকে চার সন্তানের জননী রোকসানা বেগমের মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর থেকে পলাতক ছিলেন নিহতের স্বামী জয়নাল। গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লার কান্দিরপাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা।

তিনি জানান, জয়নাল আবেদীন ফুটপাতে ফল বিক্রি করতেন, আর স্ত্রী রোকসানা বেগম ছিলেন গার্মেন্ট কর্মী। অভাব-অনটন নিয়ে সংসারে বিভিন্ন সময় তাদের মধ্যে ঝগড়া বিবাদ হতো। ২০১৮ সালের ৩১ অক্টোবর দিবাগত রাতে পারিবারিক বিভিন্ন বিষয়াদি নিয়ে তাদের মধ্যে ঝগড়া বিবাদের সৃষ্টি হয়। ঝগড়ার জেরে ওই রাতেই জয়নাল আবেদীন তার স্ত্রী রোকসানা বেগমকে ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে। পরে মরদেহের পাশে ছুরি ফেলে রেখে পালিয়ে যায়।

ওসি নেজাম উদ্দীন বলেন, ‘স্ত্রীকে খুন করে পালিয়ে গিয়ে জয়নাল দীর্ঘ ১৬ মাস আত্মগোপনে ছিলেন জয়নাল। গ্রেফতার এড়ানোর জন্য সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার বন্ধ করে দেয়। একপর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হই আমরা। জয়নাল স্ত্রী হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পারিবারিক অভাব-অনটনের কারণে ঝগড়ার কারণে রোকসানাকে খুন করার কথা আদালতকে জানিয়েছে জয়নাল।’

আবু আজাদ/এফআর/এমকেএইচ