শিক্ষার বিস্তারে সরকার নিরলসভাবে কাজ করছে : স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

বর্তমান সরকার শিক্ষার বিস্তারে নিরলসভাবে কাজ করছে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, পুরুষের পাশাপাশি নারী শিক্ষার প্রসারও এখন দৃশ্যমান। শিক্ষার উন্নয়নে পীরগঞ্জের বিভিন্ন বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। পীরগঞ্জে উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ পীরগঞ্জে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত ‘উপজেলার ২৮ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

স্পিকার প্রথমে পীরগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে রংপুর জেলা তথ্য অফিস আয়োজিত শিশু মেলা-২০২০ ও র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আয়োজকদের ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, এমন সৃজনশীল আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এমন আয়োজন সকলকে সৃষ্টিশীল কাজে অনুপ্রাণিত করবে।

তিনি বলেন, শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে শিশুদের এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু আজীবন অন্যায়ের বিরুদ্ধে আপসহীন থেকে মাথা উঁচু করে নিজেদের প্রতিষ্ঠার সংগ্রাম করেছেন—এ ত্যাগ থেকে শিশুদের শিক্ষা নিতে হবে।

পরে তিনি ‘মুজিববর্ষ-২০২০’ উপলক্ষে পীরগঞ্জ উপজেলা ভবন কমপ্লেক্সে বঙ্গবন্ধু ম্যুরালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

রংপুরের জেলা প্রশাসক মো. আসিফ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিন, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডল মিলনসহ রংপুর জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এইচএস/এএইচ/পিআর