চট্টগ্রামের ‘জমিয়তুল ফালাহ মুসল্লী কল্যাণ সংস্থা’র নিবন্ধন বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ১০ মার্চ ২০২০

চট্টগ্রামের ‘জমিয়তুল ফালাহ মুসল্লী কল্যাণ সংস্থা’র নিবন্ধন বাতিল করেছে সরকার। সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের (আইন, সংস্থা ও রেজিস্টেশন অধিশাখা) সহকারী সচিব মাহমুদা ইয়াসমিন স্বাক্ষরিত এক পত্রে এ সংস্থার নিবন্ধন বাতিল ঘোষণা করা হয়।

মঙ্গলবার ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, চট্টগ্রামের জমিয়তুল ফালাহ মসজিদ কমপ্লেক্সের অভিযোগের পরিপ্রেক্ষিতে সমাজসেবা অধিদফতর তদন্ত করে। তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়, চট্টগ্রামের দামপাড়ার ওয়াসার মোড়ে জমিয়তুল ফালাহ মুসল্লী কল্যাণ সংস্থা (রেজিস্ট্রেশন নং ৩০৮৬/১৫, তারিখ-২৯/০১/২০১৫ খ্রি.) মুসল্লী কল্যাণের নামে ‘ইসলামিক ফাউন্ডেশন অধ্যাদেশ, ২০১৩’ এর পরিপন্থী ও এই সংশোধিত আইনের সাথে সাংঘর্ষিক নানা সরকার ও জনস্বার্থ হানিকর কর্মকাণ্ড চালিয়ে আসছে। তদন্ত প্রতিবেদনে এ সংস্থাটির নিবন্ধন বাতিলের সুপারিশ করে সমাজসেবা অধিদফতর।

তদন্ত প্রতিবেদনের আলোকে সম্প্রতি সমাজকল্যাণ মন্ত্রণালয় সংস্থাটির নিবন্ধন বাতিল করে এবং তা বিলুপ্ত ঘোষণা করে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরএমএম/এনএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]