২৯ মার্চ দুপুর ১টার পর চট্টগ্রাম সিটিতে যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৮ এএম, ১৮ মার্চ ২০২০

করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সংক্ষিপ্ত করলেও নির্বাচন কমিশন (ইসি) এখন পর্যন্ত চট্টগ্রাম সিটি করপোরেশন ও পাঁচ উপনির্বাচন করার বিষয়ে স্থির আছে। স্বাভাবিকভাবে সংস্থাটি আসন্ন নির্বাচনগুলোর প্রস্তুতি নিয়ে যাচ্ছে।

সম্প্রতি ইসি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন এবং তার আগে ও পরে কিছু যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। তবে করোনার কারণে চট্টগ্রাম সিটির নির্বাচন স্থগিত করা হলে যান চলাচলের এই সিদ্ধান্ত বাতিল হয়ে যাবে।

নিষেধাজ্ঞা অনুযায়ী, ২৯ মার্চ ভোটগ্রহণের দিন দুপুর ১টা থেকে রাত ১২টা পর্যন্ত চট্টগ্রাম সিটিতে বেবি ট্যাক্সি/অটোরিকশা/ইজিবাইক, পিকআপ, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, কার, ট্রাক, টেম্পো, ইজিবাইক ও স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন বন্ধ থাকবে।

সেই সঙ্গে ২৭ মার্চ রাত ১২টা থেকে ৩০ মার্চ রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ইসি।

ইসি সূত্র জানায়, ভোটগ্রহণের দিন বেলা ১টা পর্যন্ত চট্টগ্রাম মহানগরের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থা খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে ভোটগ্রহণের দিন বিভিন্ন অফিস/প্রতিষ্ঠানে যাওয়া ও অফিস শেষে বাড়ি ফিরে অথবা ভোট দেয়ার সুবিধার্থে যান চলাচল স্বাভাবিক রাখা বা ভোটকেন্দ্রে যাওয়ার জন্য সীমিত আকারে বাস, মাইক্রোবাস, অফিসের জিপ, কার, স্টাফ বাস ইত্যাদি চলাচলের সুযোগ দেয়া হবে। ক্ষেত্র বিশেষ নিষেধাজ্ঞা শিথিলও করা হতে পারে।

পিডি/জেডএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]