স্বাধীনতা দিবসে বিএসএমএমইউতে জাতীয় পতাকা উত্তোলন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:১৯ এএম, ২৬ মার্চ ২০২০

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২০ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএম ইউ) ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন করা হয় এবং বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালনের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াসহ উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ উপস্থিত ছিলেন। এছাড়া মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২০ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে অন্যান্যবারের ন্যায় এ বছর স্বাধীনতা দিবসে কোনো ধরনের জনসমাবেশ করা হয়নি এবং কর্মসূচি পালন করা হয়নি।

এদিকে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ইতোমধ্যে কোভিড ১৯ মহামারী মোকাবেলায় অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে রোগী ও মানুষের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

flag

তিনি জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী সংশ্লিষ্টদের ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী নিশ্চিত করার জন্য জরুরি ভিত্তিতে সম্ভাব্য পদক্ষেপ গ্রহণ করেছেন এবং তা অব্যাহত রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন সংশ্লিষ্ট সকলের পেশাগত জ্ঞান ও দক্ষতাকে জাতির এই ক্রান্তিলগ্নে জনগণের চিকিৎসাসেবা ও সার্বিক কল্যাণে প্রয়োগের সুযোগ সৃষ্টির জন্যে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের পক্ষ থেকে হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করাসহ মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার, গ্লোভসসহ পিপিই-এর ব্যবস্থা করা হয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত রয়েছে।

এমইউ/এনএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]