ফটিকছড়িতে ঈদ জামাত থেকে ফেরার পথে মেম্বারকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৫ মে ২০২০

চট্টগ্রামের ফটিকছড়িতে পবিত্র ঈদুল ফিতরের দিন মোহাম্মদ জব্বার (৪২) নামে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ।

সোমবার (২৫ মে) সকালে ঈদ জামাত থেকে ফেরার পথে উপজেলার খিরাম ইউনিয়নের চৌমুহনী বাজারে এ হত্যাকাণ্ডের শিকার হন জব্বার।

তিনি খিরাম ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) ছিলেন।

স্থানীয়রা জানিয়েছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের দুইপক্ষের বিরোধে এ হত্যাকাণ্ড ঘটে। ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন ও জব্বার মেম্বারের অনুসারীদের মধ্যে রোববার (২৪ মে) রাতে খিরাম বাজারে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং গোলাগুলি হয়। এর জেরে জব্বারকে একা পেয়ে সন্ত্রাসীরা আক্রমণ করে। তাকে কয়েকজন অস্ত্রধারী ঘিরে ধরে। এরপর কাছ থেকে তাকে গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ জানায়, সোমবার সকাল ১০টায় উপজেলার খিরাম ইউনিয়নের চৌমুহনী বাজারে এই খুনের ঘটনা ঘটে। এলাকায় তিনি জব্বার মেম্বার নামে পরিচিত।

অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ আল মাসুম জাগো নিউজকে বলেন, জব্বার মেম্বার নামাজ পড়ে বাড়ি ফিরছিলেন। চৌমুহনী বাজারে তাকে সন্ত্রাসীরা গুলি করে। গুলিবিদ্ধ অবস্থায় তাকে নাজিরহাটে হাসপাতালে নেয়ার পর ডাক্তার মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে জব্বারের সঙ্গে খিরাম ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব হোসেনের বিরোধ ছিল। সেই বিরোধ থেকেই খুনের ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। তারা দুজনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, হত্যাকাণ্ডের পর আসামিদের ধরতে অভিযান শুরু হয়েছে।

আবু আজাদ/এইচএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]