র‌্যাব ইতিবাচক অ্যাকশন নিচ্ছে : ইমরান আহমদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ০১ জুন ২০২০

লিবিয়াতে মর্মান্তিকভাবে ২৬ বাংলাদেশি নিহত হওয়ার পর মানবপাচারকারী চক্রের এক হোতাকে আটকের মধ্য দিয়ে র‌্যাব ইতিবাচক কাজ করেছে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

সোমবার এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘যারাই মানবপাচারের সাথে জড়িত, আমার হাতে থাকা আইন ব্যবহার করেই তাদের হান্ট ডাউন (শিকার করা)-এর চেষ্টা করব।’

অবৈধভাবে ইউরোপে পাঠানোর সময় সম্প্রতি লিবিয়ার মিজদাহ শহরে গত ২৮ মে নৃশংসভাবে ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় ১১ বাংলাদেশি মারাত্মক আহত হন। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে র‌্যাব-৩ ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। তদন্তে উঠে আসে হাজী কামালের নাম। সোমবার (১ জুন) ভোরে র‌্যাব-৩ এর একটি দল গুলশান থানাধীন শাহজাদপুরের বরইতলা বাজার খিলবাড়িরটেক এলাকা থেকে হাজী কামালকে গ্রেফতার করে। তিনি কুষ্টিয়া জেলা সদরের জামাত আলী মন্ডলের ছেলে।

মন্ত্রী বলেন, লিবিয়াতে মর্মান্তিকভাবে যে ২৬ জন মারা গেল তারা অবৈধভাবে গেলেও আমার দেশের নাগরিক, আমাদেরই ভাই। কীভাবে গেল, কারা পাঠাল, কীভাবে বন্দী করল, কারা কীভাবে মুক্তিপণ নিল— এসবই আমরা উদঘাটন করছি। যা তথ্য আসছে র‌্যাবকে দিয়ে দিচ্ছি। একজন গডফাদারকে ধরা হয়েছে। আমার বিশ্বাস, র‌্যাব যে পদক্ষেপ নিচ্ছে এটা খুবই ইতিবাচক অ্যাকশন। সীমিত তথ্য হলেও তারা বের করে নিচ্ছে অপরাধীরা কে, কোথায় আছে।

jagonews24

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, আমাদের নিরীহ মানুষগুলোকে যেভাবে লোভলালসা দেখিয়ে নিয়ে যাওয়া হচ্ছে তা যেন বন্ধ হয়। ২০১৫ সাল থেকে লিবিয়ায় কর্মী পাঠান বন্ধ। এরপরও তারা কীভাবে যাচ্ছে? নিশ্চয়ই কেউ তাদের পাঠাচ্ছে।

তিনি বলেন, এসব বাংলাদেশি গ্রাম থেকে সরাসরি বিমানে উঠছেন, এমন নয়। তারা গ্রাম থেকে শহরে আসছেন। ঢাকা থেকে দিল্লি, সেখান থেকে দুবাই, মিশর হয়ে লিবিয়া যাচ্ছেন ইউরোপের কোনো কোনো দেশে যাওয়ার উদ্দেশ্যে।

মানুষ বিদেশ যেতে মরিয়া- উল্লেখ করে ইমরান আহমদ বলেন, এখন ডেস্পারেট (মরিয়া) হওয়ার সময় নয়। দেশ অনেক ভালো অবস্থায় আছে। অপরাধীকে অপরাধীর ট্রিটমেন্ট দেয়া উচিত।

জেপি/এমএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]