বুকে কালো ব্যাজ ধারণ করে বিচার চাইলেন প্রকৌশলীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ০২ জুন ২০২০

গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে বুকে কালো ব্যাজ ধারণ করে কর্মসূচি পালন করেছেন দেশের প্রকৌশলীরা। এছাড়া আইইবির সকল কেন্দ্র, উপকেন্দ্রসহ দেশের সকল প্রকৌশলী সংস্থা, প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ে হত্যার প্রতিবাদ জানিয়ে ব্যানার টানানো হয়েছে।

দেশের প্রকৌশলীদের প্রতিনিধিত্বকারী একমাত্র জাতীয় প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ৬৯৬তম নির্বাহী কমিটির সভায় এই কর্মসূচি ঘোষণার পর এই কর্মসূচি পালন করা হয়।

একই সাথে নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নির্বিঘ্নে চালিয়ে নিতে প্রতি মাসে প্রতি সন্তানকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা আইইবি থেকে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

delwar

মঙ্গলবার (২ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বুকে কালো ব্যাজ ধারণ করে এই নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদ ও দ্রুত বিচার দাবি করা হয়।

এ বিষয়ে আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, সরকারের জাতীয় পরিকল্পনা বাস্তবায়ন ও মাঠ পর্যায়ের যাবতীয় কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে দেশের জাতীয় অর্থনীতিতে প্রকৌশলীরা উল্লেখযোগ্য অবদান রেখে আসছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৌশলীদের যেকোনো সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন। তাই প্রকৌশলীরাও তাদের সততা ও নিষ্ঠার সাথে দেশের উন্নয়ন করে যাচ্ছেন। কিন্তু দেশের এই সব উন্নয়ন বাধাগ্রস্থ করতেই প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যা করা হয়েছে বলে মনে হচ্ছে।

তারা আরও বলেন, আমরা সরকারকে ধন্যবাদ জানাই, হত্যাকাণ্ডের পর দ্রুততম সময়ের মধ্যে তিনজনকে গ্রেফতার করার জন্য। এখন আমরা চাই, এই হত্যাকাণ্ডের অধিকতর তদন্ত করে প্রকৃত রহস্য উন্মোচন করা হোক এবং আমরা প্রকৃত দোষীদের দ্রুততম সময়ের মধ্যে শাস্তির দাবি জানাচ্ছি। একই সাথে প্রকৌশলীদের কর্মক্ষেত্র নিরাপদ রাখার দাবি জানাচ্ছি।

এফএইচ/এনএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]