বন্যাকবলিত এলাকায় স্যালাইনসহ ওষুধ সরবরাহ করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৮ পিএম, ০১ জুলাই ২০২০

দেশের অনেক এলাকায় প্রাকৃতিক দুর্যোগ বন্যা শুরু হয়েছে। সরকারের সংশ্লিষ্ট সব মন্ত্রণালয় এ দুর্যোগ মোকাবিলায় সচেষ্ট এবং কাজ করে যাচ্ছেন। স্বাস্থ্য অধিদফতরও কাজ করে যাচ্ছে। স্বাস্থ্য অধিদফতর থেকে বন্যাকবলিত এলাকায় খাবারসহ সব ধরনের স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং অন্যান্য ওষুধ সরবরাহ নিশ্চিত করা হয়েছে।

বুধবার (১ জুলাই) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ কথা জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘বন্যায় সাপের দংশন ও পানিতে ডুবে যাওয়া থেকে সকলকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি। যাতে সাপে কেটে কিংবা পানিতে ডুবে কোনো অপমৃত্যু না হয়। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালনের আহ্বান জানানো হচ্ছে বন্যাকবলিত এলাকায়। পরিবারের কোনো সদস্যের জ্বর, কাশি থাকলে তিনিসহ সকলে মাস্ক পরবেন এবং যথাসম্ভব আলাদা থাকবেন। টেলিফোনের মাধ্যমে চিকিৎসা গ্রহণ করবেন।’

নাসিমা সুলতানা আরও জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ হাজার ৮৭৫টি নমুনা সংগ্রহ করা হয়। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৭৭৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪১ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ৮৮৮ জনের।

পিডি/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]