ত্রাণ বিতরণে অনিয়ম : আরও এক ইউপি চেয়ারম্যান ও সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ০২ জুলাই ২০২০

সরকারি চাল ও ত্রাণ বিতরণে অনিয়ম করায় আরও একজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও একজন সদস্যকে সামরিক বরখাস্ত করা হয়েছে।

দুঃস্থ মহিলা উন্নয়ন (ভিজিডি) কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে এবং খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) স্থানীয় সরকার বিভাগ থেকে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার ৫নং বানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাদি হুমায়ন কবীর এবং খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম, সরকারি ত্রাণ বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে হবিগঞ্জ জেলার সদর উপজেলাধীন ৬নং রাজিউড়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য জিল্লুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

এছাড়া আলাদা আলাদা দর্শানো নোটিশে কেন তাদেরকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তা, জবাবপত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ থেকে জানানো হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট ১০৪ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ৩৩ জন ইউপি চেয়ারম্যান, ৬৫ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান।

আরএমএম/এফআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]