অধীনস্থ দফতরের কার্যক্রম কঠোরভাবে মনিটরিংয়ে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০৬ জুলাই ২০২০

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়নের মাধ্যমে এ মন্ত্রণালয়ের কার্যক্রম আরও গতিশীল করতে হবে। যেহেতু, অধীনস্থ দফতর-সংস্থার কার্যক্রম ও সাফল্যের মাঝেই মন্ত্রণালয়ের মূল সাফল্য নিহিত, সেজন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ দফতর-সংস্থার কার্যক্রম আরও নিবিড়ভাবে নিয়ন্ত্রণ ও মনিটরিং করা হবে।

সোমবার (৬ জুলাই) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ে যোগ দেয়া নতুন সচিবকে অভ্যর্থনা প্রদান এবং বদলি সচিবের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

কে এম খালিদ বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিদায়ী সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি ছিলেন একজন মেধাবী, সৎ ও দক্ষ কর্মকর্তা। তিনি তার যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রম গতিশীল ও দৃশ্যমান করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। একজন সিভিল সার্ভিসের কর্মকর্তা হিসাবে তার ব্যবহার, সেবার মানসিকতা, আন্তরিকতা, নিয়মানুবর্তিতাসহ মানবীয় গুণাবলি ও কর্মোদ্যোগ অন্যদের জন্য শিক্ষণীয়।

প্রতিমন্ত্রী এ সময় মন্ত্রণালয়ের গতিশীলতা আরও এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে নবাগত সচিব সহায়ক ভূমিকা পালন করবেন মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, পদোন্নতি পেয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিব হিসাবে যোগ দিয়েছেন খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক এম বদরুল আরেফিন। অন্যদিকে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে বদলি হয়েছেন।

এমইউএইচ/এমএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]