লঞ্চডুবি : তদন্ত প্রতিবেদন জমা হচ্ছে রাতে, সংবাদ সম্মেলন কাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৩ পিএম, ০৬ জুলাই ২০২০

রাজধানীর শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায় নৌ-পরিবহন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি সোমবার (৬ জুলাই) রাতেই তদন্ত প্রতিবেদন জমা দিচ্ছে।

এর পরিপ্রেক্ষিতে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আগামীকাল মঙ্গলবার দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রতিবেদনের বিভিন্ন বিষয় তুলে ধরবেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি সোমবার রাত ১০টার দিকে বলেন, ‘তদন্ত কমিটির সদস্যরা এখনো সচিবালয়ে বসে কাজ করছেন, আজ রাতের মধ্যেই তারা তদন্ত প্রতিবেদন জমা দেবেন। আগামীকাল দুপুরে প্রতিমন্ত্রী মহোদয় প্রতিবেদনের বিষয়ে সংবাদ সম্মেলন করবেন।’

গত ২৯ জুন সকালে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় কমপক্ষে ৫০ যাত্রী নিয়ে ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। পরে ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়।

এই ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে নৌপরিবহন মন্ত্রণালয়। কমিটির প্রধান নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (উন্নয়ন ও পিপিপি সেল) মো. রফিকুল ইসলাম খান। কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

কমিটিকে দুর্ঘটনার কারণ উদঘাটন, দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তি/সংস্থাকে শনাক্তকরণ এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় উল্লেখ করে সুনির্দিষ্ট সুপারিশ দিতে বলা হয়।

এছাড়া বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ও নৌপরিবহন অধিদফতরের পক্ষ থেকেও আলাদা আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরএমএম/এমএফ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]