উপজেলা চেয়ারম্যানদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ০৯ জুলাই ২০২০

২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধি দেশের কাতারে নিতে সকল উপজেলা চেয়ারম্যানদের ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালনের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (৯ জুলাই) মন্ত্রণালয়ে নবগঠিত কুমিল্লার লালমাই উপজেলা ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যানদের কাছে গাড়ির চাবি হস্তান্তরকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতির উন্নয়নে শুধু পরিকল্পনায় করেন না তা বাস্তবায়নও করেন। শেখ হাসিনা স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালীকরণ এবং আর্থসামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের মাধ্যমে জনগণের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জাতিকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী অক্ষরে অক্ষরে পালন করছেন।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কুমিল্লার লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক এবং হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল স্থানীয় সরকার মন্ত্রীর কাছ থেকে গাড়ির চাবি গ্রহণ করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৯ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে কুমিল্লার লালমাই উপজেলাকে দেশের ৪৯১তম এবং একই বছরের ২০ নভেম্বর হবিগঞ্জের শায়েস্তাগঞ্জকে ৪৯২তম উপজেলা হিসেবে অনুমোদন দেয়া হয়।

এমইউএইচ/এমএসএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]