নতুন নীতিমালায় টিসিবির ডিলারশিপ নবায়ন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ১১ জুলাই ২০২০

প্রায় সাড়ে তিন হাজার ডিলারের মাধ্যমে খোলা বাজারে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করে থাকে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রতিবছর এসব ডিলারদের নির্দিষ্ট অংকের টাকা দিয়ে ডিলারশিপ নবায়ন করতে হয়।

এবার ডিলারদের ডিলারশিপ নবায়ন করা হবে নতুন নীতিমালা অনুযায়ী। এজন্য ডিলারদের বিভিন্ন ক্ষেত্রে টাকা জমা দিতে হবে প্রায় দ্বিগুণ। গত ৮ জুলাই এ বিষয়ে অফিস আদেশ জারি করেছে টিসিবির প্রধান কার্যালয়।

আদেশে বলা হয়, সকল আঞ্চলিক কার্যালয় ও ক্যাম্প অফিস প্রধানদের জানানাে যাচ্ছে যে, চলতি ২০২০ সালের ১ জুলাই থেকে যে সকল ডিলার ডিলারশিপ নবায়ন করবেন, তাদের কাছ থেকে নতুন ডিলারশিপ নীতিমালা অনুযায়ী নবায়ন ফি বাবদ ১০ হাজার টাকা, বিলম্ব ফি বাবদ প্রতিবছরের জন্য এক হাজার টাকা (অফেরতযােগ্য) ও জামানত বাবদ ৩০ হাজার টাকা (ফেরতযােগ্য) গ্রহণ করতে হবে।

এক্ষেত্রে পূর্বে জামানত বাবদ জমাকৃত ১৫ হাজার টাকা সমন্বয়সহ মােট ৩০ হাজার টাকা ব্যাংকে জমা নিশ্চিত করে নির্ধারিত ফরমেটে চুক্তি নবায়ন করতে হবে। এছাড়া অর্থবছরের যে সময়েই ডিলারশিপের মেয়াদ উত্তীর্ণ হােক না কেন নবায়ন করার পর দ্বিতীয় বর্ষের ৩০ জুন পর্যন্ত তার মেয়াদ কার্যকর থাকবে ও ডিলারশিপ মেয়াদ নবায়ন অর্থবছরের ১ জুলাই থেকে কার্যকর হিসেবে গণ্য হবে।

এমইউএইচ/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]