আমিরাতের রাষ্ট্রদূতকে শেকৃবি উপাচার্যের অভিনন্দন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:১৫ পিএম, ১১ জুলাই ২০২০

সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে সদ্য নিয়োগ পাওয়া কৃষিবিদ মো. আবু জাফরকে অভিনন্দন জানিয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

ভাইস-চ্যান্সেলর তার অভিনন্দন বার্তায় বলেন, ‘একজন সুদক্ষ কূটনীতিক হিসেবে কৃষিবিদ মো. আবু জাফরের বলিষ্ঠ নেতৃত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনায় আমিরাত-বাংলাদেশ সম্পর্ক উন্নয়ন আরও জোরদার করার পাশাপাশি প্রবাসীদের কল্যাণে কাজ করে যাবেন বলে আমার গভীর বিশ্বাস।
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে অতীতের ন্যায় এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সাবেক ছাত্র হিসেবে আমাদেরকে সার্বিক সহযোগিতা, পরামর্শ এবং দিক নির্দেশনা দেবেন’।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রকে সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়ায় শেখ হাসিনাকে ধন্যবাদ ও তার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। ভাইস-চ্যান্সেলর কৃষিবিদ মো. আবু জাফরের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সার্বিক মঙ্গল কামনা করেন।

উল্লেখ্য, মো. আবু জাফর ১৯৯১ সালে পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা হিসেবে যোগ দেন। তিনি এর আগে নেদারল্যান্ডস, করাচি, লস এঞ্জেলেস, দুবাই ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিভিন্ন পদে কর্মরত ছিলেন। তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস এবং যুক্তরাষ্ট্রের প্রেসটন বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেছেন। তিনি প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন থেকে আন্তর্জাতিক সম্পর্কের ওপর পড়াশোনা করেছেন।

এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]