মেরাদিয়া হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ১৫ জুলাই ২০২০

রাজধানীর বনশ্রী সংলগ্ন মেরাদিয়া হাটে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বুধবার মেরাদিয়া হাটে অবৈধভাবে দখলে থাকা সম্পত্তি পুনরুদ্ধারে এ অভিযান পরিচালনা করা হয়।

DSCC

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও উপসচিব সুয়ে মেন জো জাগো নিউজকে বলেন, ডিএসসিসির নিজস্ব জায়গায় অবৈধভাবে দখলকারীদের বিরুদ্ধে এই অভিযান পরিচালিত হয়েছে। মেয়রের নির্দেশে সংস্থাটির সম্পত্তি বিভাগ তাদের জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে।

তিনি আরও বলেন, আজকের অভিযানে প্রায় ১ একর ১৪ শতক জায়গা আমরা দখলমুক্ত করার পর, তারকাঁটা দিয়ে ঘিরে নিজস্ব সাইনবোর্ড লাগিয়ে দেয়া হয়েছে। পুনরায় যেন কেউ দখল করার চেষ্টা করতে না পারে সে কারণে নিয়মিত মনিটরিং করা হবে। সেই সঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন অবৈধ স্থাপনা উচ্ছেদে নিয়মিত অভিযান অব্যাহত রাখবে।

DSCC-1

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন এই ১ একর ১৪ শতক জায়গা দীর্ঘদিন ধরে অবৈধ দখলে ছিল। সেখানে অবৈধভাবে স্থাপনা গড়ে তুলেছিল স্থানীয় প্রভাবশালীরা। এ জায়গা পুনরুদ্ধারেই অভিযান পরিচালনা করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। সেই সঙ্গে তারকাঁটা ঘিরে নিজেদের সাইনবোর্ড লাগিয়ে দেয়া হয়েছে।

এএস/এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]