মুজিববর্ষ : ঢামেক হাসপাতালে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ১৯ জুলাই ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (১৯ জুলাই) দুপুরে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এ এম নাসির উদ্দিন।

পরিচালক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেয়া হয়। সেই ধারাবাহিকতায় হাসপাতাল চত্বরে কয়েকটি গাছ লাগানো হয়। এর মধ্যে দুটি গাছ ছিল "পিত চাম্বল"।এটা শতবর্ষ আয়ু সম্পন্ন গাছ। কয়েকদিন এই কর্মসূচি চলবে।

jagonews24

পরিচালক আরও বলেন, আমি থাকবো না। কিন্তু গাছ দুটি যেন একশত বছর বেঁচে থাকে। এ রকম সবাই যেন তার বাড়ির আশেপাশে গাছ লাগায়। গাছ আমাদের জাতীয় সম্পদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির সহ-সভাপতি রাসেল, স্বাধীনতা নার্সেস পরিষদের মহাসচিব ইকবাল হোসেন সবুজ, স্বাধীনতা নার্সেস পরিষদের যুগ্ম মহাসচিব মাজহারুল ইসলাম জুয়েল এবং ছাত্রলীগের ঢাকা নার্সিং কলেজ শাখার আহ্বায়ক শাহিন সরকার প্রমুখ।

ঢামেক/এনএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]