ঈদ উপলক্ষে নকল প্রসাধনী তৈরি, কারখানা মালিকের জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১২ পিএম, ২৯ জুলাই ২০২০

ঈদকে কেন্দ্র করে বিভিন্ন নামি দামি কোম্পানির প্রসাধনী সামগ্রী ও পেইন কিলার ক্রিম নকল উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে রাজধানীর শনির আখড়ায় অভিযান চালিয়েছে পুলিশের এলিট ফোর্স র‍্যাব। অধিক মুনাফা লাভের আশায় বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনীসহ বিভিন্ন ব্যথানাশক ক্রিম মজুত করেছিল এসটিজেড কেমিক্যাল কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান।

বুধবার (২৯ জুলাই) সন্ধ্যায় সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল প্রসাধনী সামগ্রী, ব্যথানাশক ওষুধ ও ক্রিম জব্দ করে র‍্যাব-১০ এর একটি দল। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। তথ্য-প্রমাণের ভিত্তিতে বিপুল পরিমাণ নকল প্রসাধনী জব্দসহ প্রতিষ্ঠানটির মালিককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড, ৬ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড প্রদান করেন।

jagonews24

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জাগো নিউজকে বলেন, রাজধানীর শনির আখড়া গোবিন্দপুর বাজারের এসটিজেড কেমিক্যাল কোম্পানি ফগ কোম্পানির বডি স্প্রে, ইউনিলিভারের পন্ডস লোশন, বিভিন্ন কোম্পানির পেইন কিলার ক্রিমসহ নানা ধরনের প্রসাধনী সামগ্রীর নকল উৎপাদন করে গোডাউনে মজুত রেখেছিল। পণ্যগুলোর কোনো ব্যাচ নেই, বিএসটিআইয়েরও অনুমোদন নেই।

jagonews24

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে এসটিজেড কেমিক্যাল কোম্পানির মালিক শহিদুল ইসলাম শাহিন কোনো সদুত্তর দিতে পারেননি। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তথ্য-প্রমাণের ভিত্তিতে প্রতিষ্ঠানটির মালিক শাহিনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৬ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের জেল প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

জেইউ/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]