চসিক প্রশাসকের অ্যাকশন, একযোগে ২৪ কর্মকর্তার বদলি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ১২ আগস্ট ২০২০
ফাইল ছবি

দায়িত্ব নিয়েই দুর্নীতিবাজ কর্মকর্তাদের তওবা করার নির্দেশ দিয়েছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন। এর সাত দিনের মাথায় এবার একযোগে বদলি করা হয়েছে প্রতিষ্ঠানটির রাজস্ব বিভাগের ২৪ কর্মকর্তাকে।

একই সঙ্গে নগরের সাগরিকা মোড়ে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা অপসারণ করিয়েছেন ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই। অবৈধভাবে গড়ে ওঠা প্রায় ২০টি কাঁচা-পাকা দোকান গুঁড়িয়ে দিয়ে উদ্ধার করা হয়েছে প্রায় ১৫ গন্ডা জায়গা।

এসব বিষয় নিশ্চিত করে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সচিব আবু শাহেদ চৌধুরী জানান, নতুন প্রশাসক খোরশেদ আলম সুজনের অনুমোদনে ২৪ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তাদের ১৬ আগস্টের মধ্যে নতুন কর্মস্থলে অবশ্যই যোগ দিতে বলা হয়েছে। এটি একটি চলমান প্রক্রিয়া। রাজস্ব প্রশাসনের গতিশীলতা ও শৃঙ্খলা আনতে কর্মকর্তাদের মাঝে এসব দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।

বদলি হওয়া কর্মকর্তা-কর্মচারীরা হলেন- কর কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মহিউদ্দিন আহমেদ সরওয়ার চৌধুরী, জসিম উদ্দিন, আনিসুর রহমান, মেজবাহ উদ্দিন, জানে আলম, সাবেক উল্লাহ, কামরুল ইসলাম চৌধুরী, এ কে এম সালাহউদ্দিন, শাহ আলম, প্রবীর কুমার চৌধুরী, জসিম উদ্দিন চৌধুরী, কৃষ্ণপ্রসাদ দাস ও নুরুল আলম চৌধুরী, উপকর কর্মকর্তা নাছির উদ্দিন চৌধুরী, উত্তম কুমার দাশ, রাজেশ চৌধুরী, রতন ভট্টাচার্য, মোবারক উল্লাহ, তুষার কান্তি দাশ, শীতল দত্ত, মো. মোর্শেদ, রতন চন্দ্র ভৌমিক, ভবতোষ চৌধুরী ও লুৎফর রহমান।

এদিকে চসিক প্রশাসক কর্তৃক নগরের ব্যস্ততম সড়ক পোর্ট কানেকটিং রোডের দুই পাস দখলমুক্ত করার হুঁশিয়ারি উচ্চারণের ২৪ ঘণ্টার মধ্যেই আজ বুধবার (১২ আগস্ট) উচ্ছেদ অভিযান চালিয়ে ওই এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা প্রায় ২০টি কাঁচা-পাকা দোকান গুঁড়িয়ে দিয়েছে চসিক।

আবু আজাদ/এসএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]