বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি আইইবি’র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৪ আগস্ট ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)।

শুক্রবার (১৪ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আইইবি সদর দফতর এবং ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে আইইবি’র সেমিনার কক্ষে এক আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে বক্তারা এই দাবি জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- আইইবি’র প্রেসিডেন্ট এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আইইবি’র ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুজ্জামান, প্রকৌশলী এসএম মনজুরুল হক মঞ্জু, ড. এম এম সিদ্দিক, সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, আইইবি’র ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের পেছনে যে মাস্টারমাইন্ডরা রয়েছেন তাদের বের করে শাস্তির আওতায় আনতে হবে। বঙ্গবন্ধুর বাকি খুনি যারা বিদেশে পালিয়ে আছেন তাদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর কারতে হবে। জাতির পিতার এই জন্মশতবার্ষিকীতে বাকি খুনিদের ফাঁসির রায় কার্যকর করা যায়, তাহলে জাতির জনকসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদের আত্মা শান্তি পাবে।

বক্তারা আরও বলেন, আগস্ট মাস এলেই ষড়যন্ত্রকারীরা জেগে ওঠে। সরকারের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে। এই মহামারি করোনাভাইরাসের মধ্যেও ষড়যন্ত্র থেমে নেই। আমাদের প্রকৌশলী সমাজ জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে আছেন। কোনো ষড়যন্ত্রই যেন সফল হতে না পারে সে জন্য দেশের প্রকৌশলী সমাজ বঙ্গবন্ধু কন্যার পাশে আছে, থাকবে।

এইউএ/এফআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]