জাতীয় শোক দিবসে ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ১৪ আগস্ট ২০২০

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা জাতীয় শোক দিবসে পাঠানো এক বার্তায় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রয়াণ দিবসে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।

আজ এক বিবৃতিতে তারা বলেন, ১৯৭৫ সালের এইদিনে ঘাতকচক্র স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নিমর্ম হত্যাকাণ্ড ছিল একটি পরিকল্পিত চক্রান্তের অংশ। তার এই হত্যাকাণ্ডের মধ্যে দিয়ে প্রতিক্রীয়াশীল চক্র বাংলাদেশকে অসাম্প্রদায়িক চরিত্রের রাষ্ট্রব্যবস্থা অর্জন থেকে বহু দূরে সরিয়ে দিতে সক্ষম হয়েছিল।

তারা বলেন, দীর্ঘ সময় পর হলেও বঙ্গবন্ধুর হত্যার বিচার ও এবং তার প্রকাশ্য খুনিদের অনেকের বিচারে রায় কার্যকর হয়েছে। কিন্তু আমরা বারবার বলে এসেছি এবং এখনও বলতে চাই যে, এই হত্যার ষড়ন্ত্রের সঙ্গে জাতীয় ও আন্তর্জাতিক মহল জড়িত, যারা এখনও নেপথ্যে রয়েছে। গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারি দলিলপত্রে যা প্রকাশ পেয়েছিল তাতে মার্কিন সাম্রাজ্যবাদ এই ষড়যন্ত্রে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায়।

১৫ আগস্টের কর্মসূচি :

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি জাতীয় শোক দিবসে আগামীকাল ১৫ আগস্ট সকাল ৭টায় ধানমন্ডি ৩২নং রোডে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে।

এফএইচএস/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]