চতুর্থ দিনে ঢাকা উত্তরের ২৯ হাসপাতালে মশকনিধন অভিযান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ২৫ আগস্ট ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় কোভিড ও নন-কোভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগী, চিকিৎসক, নার্স ও চিকিৎসা সেবার সাথে নিয়োজিত অন্যান্যদের ডেঙ্গু আক্রান্ত হওয়ার ঝুঁকি রোধকল্পে আবারও সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার কার্যক্রমের চতুর্থ দিনে বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ২৯টি হাসপাতালে এই কার্যক্রম পরিচালিত হয়। একই সঙ্গে বিভিন্ন হাসপাতাল সংলগ্ন এলাকায় অবস্থিত নার্সারিগুলোতেও মশকনিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। হাসপাতালগুলো মধ্যে রয়েছে উত্তরা অঞ্চল-১ এর অধীন আর এম সি হাসপাতাল ও হাইকেয়ার হাসপাতাল।

মিরপুর অঞ্চল-২ এর অধীন আকলিমা ম্যাটারনিটি ক্লিনিক, ব্রাক ম্যাটারনিটি, আনোয়ারা নার্সিং হোম, আলোক ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টার, সুরক্ষা জেনারেল হাসপাতাল ও ব্র্যাক মানসি।

jagonews24

মহাখালী অঞ্চল-৩ এর অধীন ফরায়েজী হাসপাতাল, আল-রাজী হাসপাতাল, মা ও শিশু ক্লিনিক রামপুরা, বেটার লাইফ হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল ও ইউনিভার্সেল হাসপাতাল। মিরপুর অঞ্চল-৪ এর অধীন মহিলা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র, গ্যালাক্সি হাসপাতাল এবং হাইটেক হাসপাতাল।

কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন শিশু হাসপাতাল শেরেবাংলা নগর, জাতীয় অর্থোপেডিক ও ট্রমাটোলজি ইনস্টিটিউট, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতাল, এইটাম হাসপাতাল আদাবর, মোহাম্মদপুর ফার্টিলিটি সেন্টার, আল-মানার হাসপাতাল এবং ঢাকা শিশু ও নবজাতক হাসপাতাল লালমাটিয়া।

উত্তরার অঞ্চল-৬ অধীন ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টার উত্তরা-১৩, ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টার উত্তরা সেক্টর-১৩ এবং ল্যাব ওয়ান ডায়াগনস্টিক সেন্টার উত্তরা সেক্টর-১৪ এবং অঞ্চল-৮ এর অধীন উত্তরখান ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। এই নিয়ে দ্বিতীয় ধাপের কার্যক্রমের এই চার দিনে ডিএনসিসির অধীন মোট ১২৪টি হাসপাতালে বিশেষ মশকনিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

jagonews24

সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন বিকাল সাড়ে চারটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হচ্ছে। ঢাকা উত্তরের হাসপাতালগুলোতে আগামীকালও এই মশকনিধন কার্যক্রম চলমান থাকবে বলে উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে।

এএস/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]