রাজস্ব আদায়ে চিরুনি অভিযানের দ্বিতীয় দিনে ৮৩৪ হোল্ডিং পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রাজস্ব বাড়াতে চলমান চিরুনি অভিযানের দ্বিতীয় দিনে ৮৩৪টি বাড়ি, স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়েছে।

বুধবার (২ সেপ্টেম্বর) অভিযানের বিষয়ে জানা গেছে, ৮৩৪টির মধ্যে ১১১টি হোল্ডিংয়ে ইতিপূর্বে ট্যাক্স অ্যাসেসমেন্ট করা হয়নি। এছাড়া ১৭০টি হোল্ডিং ইতিপূর্বে অ্যাসেসমেন্ট করা হলেও পরবর্তীতে হোল্ডিংগুলো সম্প্রসারণ করা হয়েছে। ইতিপূর্বে ট্যাক্স অ্যাসেসমেন্ট করা হয়নি এবং সম্প্রসারিত এসব হোল্ডিংকে ট্যাক্সের আওতায় আনা হবে।

চিরুনি অভিযান চলাকালে মিরপুরে (অঞ্চল-২) ৫৩৬টি বাড়ি, স্থাপনা, প্রতিষ্ঠান পরিদর্শন করে ১০৬টি হোল্ডিং ট্যাক্স অ্যাসেসমেন্ট বিহীন এবং ১১৬টি হোল্ডিং সম্প্রসারিত পাওয়া যায়।

dncc

এছাড়া কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) ২৯৮টি বাড়ি, স্থাপনা, প্রতিষ্ঠান পরিদর্শন করে পাঁচটি হোল্ডিং ট্যাক্স অ্যাসেসমেন্ট বিহীন এবং ৫৪টি হোল্ডিং সম্প্রসারিত পাওয়া যায়।

মঙ্গলবার শুরু হওয়া চিরুনি অভিযানে আজ পর্যন্ত মোট এক হাজার ৪৮২টি বাড়ি, স্থাপনা, প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। এর মধ্যে ১২৩টি হোল্ডিং ট্যাক্স অ্যাসেসমেন্টবিহীন এবং ২৭৩টি ভবন সম্প্রসারিত পাওয়া যায়।

এএস/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]