ডিএসসিসির অভিযানে ৭০ হাজার টাকা জরিমানা, ২ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ক্যাবল অপসারণ এবং এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান রয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) অভিযানের ২৬তম দিনে উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় করপোরেশনের ১, ৪ ও ৫নং অঞ্চলের বিভিন্ন এলাকায় চারটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় মোট সাতটি মামলা ও ৭০ হাজার টাকা জরিমানা আদায় এবং দুজনকে ১০ দিন করে কারাদণ্ড দেন আদালত।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ সেগুনবাগিচা, দুদক কার্যালয় ও হিসাবরক্ষণ অফিসের সামনে অবৈধভাবে রাস্তা দখল করে কার রিপিয়ারিং করার অপরাধে দুই প্রতিষ্ঠানকে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করেন।

পরবর্তীতে ইরফান উদ্দিন আহমদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগর ভবন থেকে গুলিস্তান পর্যন্ত ফুটপাত দখল করে অস্থায়ী ও অবৈধ দোকান উচ্ছেদ করেন। এ সময় মো. সোহেল ও মো. ফরহাদ নামের দুই ব্যক্তিকে ১০ দিন করে কারাদণ্ড দেয়া হয়। দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় মো. সোহেলকে সরকারি কাজে বাধা ও ১৮৮ ধারায় মো. ফরহাদকে সরকারি নির্দেশ অমান্য করায় দুজনকেই ১০ দিন করে কারাদণ্ড দেয়া হয়।

DSCC

এছাড়া করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগর ভবনের পেছন থেকে চাঁনখারপুল পর্যন্ত সাতটি ইলেকট্রিক পোল থেকে অবৈধ ক্যাবল অপসারণ করেন।

একই সঙ্গে ২৬তম দিনে কাজী মো. ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগরীর ১৯নং ওয়ার্ডের রমনা এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ৩৪টি স্থাপনা পরিদর্শন করে তিনটিতে এডিস মশার লার্ভা পাওয়ায় মামলা দায়ের ও ৪০ হাজার টাকা জরিমানা করেন।

পাশাপাশি অঞ্চল-৪ এর বংশাল এলাকায় ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ৩৬টি স্থাপনা পরিদর্শন এবং দুটিতে এডিস মশার লার্ভা পাওয়ায় মামলা ও ১০ হাজার টাকা জরিমানা করেন।

এএস/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]il.com