যুব সমাজকে উদ্যোক্তা হওয়ার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২০

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, চাকরি খোঁজার প্রবণতা থেকে বেরিয়ে এসে উদ্যোক্তা হতে হবে। বেকারত্ব দূর করতে যুবসমাজকে উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান তিনি।

উপমন্ত্রী মঙ্গলবার রাতে অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ, মাইক্রো গভর্নেন্স রিসার্চ ইনিসিয়েটিভস এবং সেইভ ইয়ুথ বাংলাদেশের আয়োজনে দুই দিনব্যাপী ইয়ুথ প্রমিজ লিডারশিপ সামিটের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

উপমন্ত্রী সমতা, ন্যায্যতা ও অন্তর্ভুক্তির ভিত্তিতে ধর্মনিরপেক্ষ সমাজব্যবস্থা প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে যুব সমাজের প্রতি আহ্বান জানান। গ্র্যাজুয়েশন সম্পন্ন করে চাকরি খোঁজার গতানুগতিক ধারা থেকে বের হয়ে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতেও আহ্বান জানান তিনি।

করোনা মহামারিতে যুব সমাজের সাহসী ভূমিকার কথা উল্লেখ করে উপমন্ত্রী বলেন, জীবনের ঝুঁকি নিয়ে যুব সমাজ করোনা রোগীদের জন্য আইসোলেশন সেন্টার তৈরি ও হাসপাতালে পৌঁছে দিয়েছে। তাদের খাবারের ব্যবস্থা করেছে। ফলে স্বাস্থ্যকর্মীদের অতিরিক্ত চাপ নিতে হয়নি।

অনলাইন সামিটে আরও যুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সাদেকা হালিম, ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ফর ইলেকট্রিক সিসটেমের (আইএফইএস) বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সিলজা পাসিলিনা প্রমুখ।

এমএইচএম/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]